• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন

স্বাস্থ্য অধিদফতরের আহবান ৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার

বিবর্তন ডেস্ক / ৯৫ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
স্বাস্থ্য অধিদফতর আহবান ৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার
স্বাস্থ্য অধিদফতর আহবান ৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার

করোনা ভাইরাসের প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়া থেকে বাদ পড়াদের আগামী ৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার আহবান জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান দফতরটির মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ টিকা ক্যাম্পেইন শুরু হয়েছে। চলবে ৩ অক্টোবর পর্যন্ত। এই বিশেষ কর্মসূচি তাদের জন্যই, যারা এখনও টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নেননি। এরপর থেকে আর টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে না। তবে বুস্টার ডোজ চলবে।

এদিকে, গণটিকা ক্যাম্পেইনের প্রথম দিন ছিল বুধবার। যদিও এদিন সকাল থেকেই রাজধানীর বিভিন্ন টিকাদান কেন্দ্রে মানুষের আগ্রহ ছিল একেবারেই কম। কোনো কেন্দ্রেই ছিল না তেমন কোন ভিড়। তাই স্বস্তিতে টিকা নিয়ে হাসিমুখে ঘরে ফিরছেন নগরবাসী।

অধ্যাপক খুরশীদ আলম বলেন, কোভিড-১৯ প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশকে তিন ডোজ টিকা দেওয়ার লক্ষ্য ছিল সরকারের। আমরা ৯৭ শতাংশ জনসংখ্যাকে প্রথম ডোজ এবং ৯০ শতাংশকে দ্বিতীয় ডোজ দিয়ে লক্ষ্য অর্জন করেছি। এছাড়া প্রায় ৪১ শতাংশ প্রত্যেকে বুস্টার ডোজ পেয়েছে। অবশিষ্ট ভ্যাকসিনের মেয়াদ শিগগিরই শেষ হয়ে যাবে। তাই ৩ অক্টোবরের পর আমরা প্রথম ও দ্বিতীয় ডোজ ক্যাম্পেইন চালাতে পারবো না।

তিনি জানান, আগামী ১১ অক্টোবর থেকে ৫-৬ বছর বয়সী শিশুদের টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হবে। উপজেলা পর্যায়ে এ ক্যাম্পেইন সম্প্রসারিত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category