• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৫ অপরাহ্ন

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ আসরের টেবিল টেনিস ফাইনাল ও পদক প্রদান

বিবর্তন ডেস্ক: / ১৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ আসরের টেবিল টেনিস ফাইনাল ও পদক প্রদান
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ আসরের টেবিল টেনিস ফাইনাল ও পদক প্রদান

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে এবারের আসরের টেবিল টেনিস ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবারের টেবিল টেনিস প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ৫৬ টি বিশ্ববিদ্যালয়ের ২৫৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করে । বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) একই দিনে নারী ও পুরুষ উভয় বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে এবারের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানের গেস্ট অব অনার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর উপাচার্য অধ্যাপক ড. লুৎফর রহমান, সম্মানিত অতিথি বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর আলম সহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

টেবিল টেনিস ফাইনাল এর সিঙ্গেলস পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে সোনারগাঁও ইউনিভার্সিটি এর শিক্ষার্থী মোঃ ইমরান হোসেন, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মৃত্যুঞ্জয় বসু এবং ৩য় স্থান অধিকার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরুল কায়েস ইমন। সিঙ্গেলস নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী শারমিন ইসলাম শ্রদ্ধা, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসরুকা বিনতে মিম এবং ৩য় স্থান অধিকার করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিনা সালওয়া। ডাবলস এর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী মোঃরিফাত মাহমুদ সাব্বির ও অন্তু হোসেন, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয় বোস এবং সংগ্রাম ও ৩য় স্থান অধিকার করেছে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ ইমরান হোসেন এবং রায়হান রহমান। ডাবলস এর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী শারমিন ইসলাম শ্রদ্ধা ও রোযা মাহমুদ, ২য় স্থান অধিকার করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জিনা সালওয়া ও ঐশি এবং ৩য় স্থান অধিকার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আফসান খান ও সেহরিন আবেদ এবং টেবিল টেনিস মিক্সড ডাবলস বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থী মোঃ রিফাত মাহমুদ সাব্বির ও শারমিন ইসলাম শ্রদ্ধা, ২য় স্থানে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয় বোস ও মাসরুকা বিনতে মিম এবং ৩য় স্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোঃ নাজমুল হোসেন এবং সেহরিন আবেদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, “বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের এত বড় এই আয়োজনে আমি সত্যিই অভিভূত।”

তিনি আরও বলেন, “বিগত কয়েক বছরে বাংলাদেশের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ধারাবাহিকভাবে সাফল্যের নিদর্শন রেখে যাচ্ছে। তোমরা আগামী দিনে এই সাফল্যের ধারা অব্যাহত রাখবে বলেই আমার বিশ্বাস।”

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ম প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি বলেন, “আমি বিশ্বাস করি, বিশ্বের বুকে গৌরবের একটি বড় স্থান করে নেবে আমাদের ক্রীড়াবিদরা। আমাদের সাফ নারী বিজয়ীদের মত তোমরাও একদিন আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে।”

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে, পোলার আইসক্রীমের পৃষ্ঠপোষকতায় এবং স্পেলবাউন্ড লিও বার্নেটের পরিচালনায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। ২০১৯ সালে ১ম আসরে ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের ২৭০০ ক্রীড়াবিদ এই প্রতিযোগিতায় অংশ নেয়। এই আয়োজনে বহু তরুণদের সাড়া জাগানো উৎসাহ ও আগ্রহ থেকে অনুপ্রাণিত হয়ে মোট ১০৪ টি বিশ্ববিদ্যালয়ের ৬৫০০ জন ক্রীড়াপ্রেমি শিক্ষার্থীর অংশগ্রহণে “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই” প্রতিপাদ্যকে ধারণ করে আবার শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২য় আসরের যাত্রা। কিন্তু দুর্ভাগ্যবশত কোভিড ১৯ এর কারণে সম্পন্ন করা যায় নি ২য় আসরের প্রতিযোগিতা। ক্রীড়াঙ্গনে সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্য বাস্তবায়নে এবার শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। বর্তমানে মোট ১২৫ টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭০০০ ক্রীড়াবিদ অংশ নিয়েছে এবারের আয়োজনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!