• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

থেমে নেই পরিবেশ অধিদপ্তরের অভিযান

বিবর্তন ডেস্ক / ১০৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
থেমে নেই পরিবেশ অধিদপ্তরের অভিযান
থেমে নেই পরিবেশ অধিদপ্তরের অভিযান

প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পরিবেশ দূষণবিরোধী অভিযান চলছে। পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ১১ সেপ্টেম্বর ২০২২ থেকে ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর, ঢাকার মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং কর্তৃক মোবাইল কোর্ট ও এনফোর্সমেন্ট কার্যক্রম পরিচালনা করা হয়।

গত ১১ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর নেতৃত্বে পরিবেশ দূষণের অপরাধে ঢাকা, নারায়ণগঞ্জ, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, লক্ষীপুর ও রাঙ্গামাটির ১৭ টি কারখানার মালিককে ৩২ লক্ষ ৪২ হাজার ১০৯ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়।

পরদিন ১২ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নওরীন হকের নেতৃত্বে রাজধানীর টিকাটুলি এলাকায় গাড়ীর শব্দ দূষণের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে দশটি গাড়ী থেকে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঐ একই দিনে পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ নেতৃত্বে ঢাকা জেলার সাভার এলাকার দুইটি দোকান থেকে আনুমানিক ৩০২ কেজি পলিথিন জব্দ এবং ২০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।

এরই ধারাবাহিকতায় ১৩ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে রাজধানীর রায়েরবাগ কাঁচা বাজার এলাকায় চারটি দোকান থেকে আনুমানিক ১২৫ কেজি পলিথিন জব্দ এবং ১৭,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়। ঐদিনেই পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ নেতৃত্বে ফেনী জেলায় দুইটি অবৈধ ইটভাটার বিরুদ্ধে এক লক্ষ টাকা জরিমানা ধার্য করে আদায় করা হয় এবং ইটভাটা দুটি বন্ধের নির্দেশ দেওয়া হয়।

১৪ সেপ্টেম্বর তারিখেও পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ নেতৃত্বে রাজাধানীর খিলগাঁও এলাকায় রাস্তায় নির্মাণ সামগ্রী উন্মুক্ত স্থানে রেখে পরিবেশ দূষণ করার অপরাধে বাড়ীর মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

এদিকে ১৫ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নওরীন হক নেতৃত্বে রাজধানীর টিকাটুলি এলাকায় গাড়ীর শব্দ দূষণের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে দশটি গাড়ীর ড্রাইভারকে ৪,৮০০/-
টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রিয়াজুল ইসলাম জানান, তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category