• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন

গাংনীতে ৬৫ হাজার টাকার পুরস্কারেও মলিন মুখে শিক্ষার্থীরা!

বির্বতন প্রতিবেদক / ২৯৭ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
গাংনীতে ৬৫ হাজার পুরস্কারেও মলিন মুখে শিক্ষার্থীরা!
গাংনীতে ৬৫ হাজার পুরস্কারেও মলিন মুখে শিক্ষার্থীরা!

বাজেট স্বল্পতার অজুহাতে মেহেরপুরের গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদেরকে দেওয়া হয়নি ৫ টাকা মূলের বিস্কিটও। তবে উপস্থিত অতিথিবৃন্দকে নাস্তা করানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে তিনটায় পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ঘটনায় শিক্ষক শিক্ষার্থীদের মাঝে নানা প্রতিক্রিয়া দেখা দেয়।
জানা গেছে, ২২টি ক্যাটাগরিতে ৭২টি পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান ও পুরস্কার বাবদ ৬৫ হাজার টাকা সরকারি বাজেট দেওয়া হয়েছে। বৃহস্পতিবারে বিদ্যালয় টিফিন টাইমে ছুটি হয় তাই কেউই টিফিন নিয়ে আসে না। দূরদুরান্ত থেকে আগত শিক্ষার্থীরা প্রতিকুল আবহাওয়ার হলেও যথা সময়ে উপস্থিত হন। এসকল শিক্ষার্থী ও শিক্ষকদেরকে কোন প্রকার আপ্যায়ন করা হয়নি। যারা পুরস্কার পেয়েছেন তারা উৎফুল্ল থাকার কথা থাকলেও মলিন মুখে বাড়ি ফিরেছেন সকলে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রতিষ্ঠান প্রধান জানান, কোমল মতি শিক্ষার্থীরা সেই দুপুর থেকে পুরস্কার নেয়ার জন্য অপেক্ষায় ছিল। এদেরকে হালকা নাস্তা করানোর প্রয়োজনীয়তা অনুভব করেননি আয়োজকরা। পুরস্কার হাতে নিয়ে সকলেই ফিরেছে মলিন মুখে। বাজেট থেকে সামান্য খরচ করলেই সকলের মুখে হাসি ফুটতো।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুল বাশার জানান, বাজেট স্বল্পতার কারনে আপ্যায়ন করা হয়নি। যা বাজেট তার ভ্যাট কেটে নেয়ার পর পুরস্কার কিনতে গিয়ে টান পড়েছে। এজন্য আপ্যায়ন করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category