• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন

মেহেরপুরে প্রতিবন্ধীতা প্রতিরোধ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বির্বতন প্রতিবেদক / ৯৭ Time View
Update : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে প্রশিক্ষণ প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ইম্প্যাক্ট ফাউন্ডেশন বাংলাদেশ মেহেরপুর প্রোগাম আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইম্প্যাক্ট ফাউন্ডেশনের মেহেরপুর প্রোগ্রাম এর প্রশাসক শফিকুল ইসলাম। এসময় বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা অফিসের প্রশিক্ষক টিপু সুলতান ও সোনিয়া সুলতানা এবং গাংনী অফিসের ব্যবস্থাপক শামীম আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলে প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহাবুব আলম, সদস্য গাজী টেলিভিশনের মেহেরপুর প্রতিনিধি রফিকুল আলম, আরটিভির জেলা প্রতিনিধি মাজেদুল হক মানিক, সময়ের আলো জেলা প্রতিনিধি তৌহিদ উদ দৌলা রেজা, দৈনিক যায়যায় দিন গাংনী প্রতিনিধি মজনুর রহমান আকাশ, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, গাংনী উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নুরুজ্জামান পাভেল, দৈনিক লাখোকন্ঠের জেলা প্রতিনিধি রফিকুল আলম বকুল, গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি রাব্বি আহমেদসহ মেহেরপুর জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইম্প্যাক্ট জীবন মেলা হেলথ সেন্টার এর মাধ্যমে সপ্তাহের প্রতিদিন চোখের রুগীদের চিকিৎসা, ফ্যাকো সার্জারীসহ বিভিন্ন প্রকার রুগীদের স্বল্পমুল্যে চিকিৎসা প্রদান করা হয়।

ইম্প্যাক্ট ফাউন্ডেশনের মেহেরপুর প্রোগাম এর প্রশাসক শফিকুল ইসলাম বলেন, ইম্প্যাক্ট জীবনমেলা একটি সেবা মুলক প্রোগাম। এর মাধ্যমে আমরা গরীব রুগীদের বিভিন্ন প্রকার পরীক্ষাসহ চোখের অপারেশন কম মুল্যে করে থাকি। জীবনতরী ভাসমান হাসপাতাল রয়েছে যার মাধ্যমে উপকূলীয় ও নৌ চলাচল এলাকায় তাৎক্ষণিক চিকিৎসা সেবা দেয়া হয়। এছাড়া চুয়াডাঙ্গায় আর একটি অফিস রয়েছে যেখানে চিকিৎসা সুবিধা দেয়া হয়। তিনি আরও বলেন, বিশেষ করে মহিলা, শিশু ও প্রতিবন্ধীদের জন্য সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়। তিনি ইম্প্যাক্ট ফাউন্ডেশনের নার্সিং ইনস্টিটিউট সহ সকল প্রকার কাজ সম্পর্কে সাংবাদিকদের মাঝে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, ফ্যাকো সার্জারী যেখানে নুন্যতম ৩০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত খরচ লাগে সেখানে আমরা ১৫ থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকায় করে থাকি। মেহেরপুর জেলার তিন উপজেলাতে ইম্প্যাক্ট ফাউন্ডেশনের কার্যক্রম চলমান রয়েছে। বিশেষ করে ইম্প্যাক্ট নার্সিং ইনস্টিটিউট ও চোখের চিকিৎসা নিয়ে সাধারণ মানুষের মধ্যে একটা ইতিবাচক ধারণা তৈরী হয়েছে ইম্প্যাক্ট ফাউন্ডেশন সম্পর্কে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category