• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন

মেধাবী শিক্ষার্থী মাহবুর রহমানের পাশে বীরগঞ্জ উপজেলা যুবলীগ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিবেদক / ৯৪ Time View
Update : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

অভাব অনটনের কারণে পরিবারের লোকজন মরিচা ইউনিয়নের কাটগড় রাজাপুকুর মাদরাসায় ভর্তি করেন দেন। মাদরাসার ধরা বাধা নিয়মের বেড়াজালে থেকেও দারিদ্র জয়ের স্বপ্ন দেখতে থাকেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের দীঘলপহুরা গ্রামের মাহাবুর রহমান। সেই স্বপ্ন জয়ে মাদরাসা থেকে কলেজ এবং কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির লড়াইয়ে সাফল্য দেখিয়েছে মাহাবুর রহমান। তার কঠোর অধ্যবসায়ে ২০২২ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ হয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সুযোগ পেলেও আর্থিক সংকটের কারণে অনিশ্চিত হয়ে যায় তার ভর্তি।
বাবা শহিদুল ইসলাম ভ্যান চালিয়ে এবং মা মাহমুদা বেগম নিজ বাড়ীতে দর্জির কাজ করে দুই ছেলে এবং এক মেয়েকে নিয়ে কোন রকমে সংসারকে আগলে রেখেছেন। কিন্তু বর্তমানে দ্রব্য মুল্যর উর্ধ্ব গতিতে তাদের জীবন যেন থমকে দাড়িয়েছে। জীবনের এই কঠিন মুহুর্তে ছেলের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য টাকার সমস্যায় পরিবারের মাঝে বিরাজ করছে শোকের আবহ।
তাদের জীবনের এই কঠিন মুহুর্তে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় বীরগঞ্জ উপজেলা যুবলীগ। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বীরগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন আনুষ্ঠানিক ভাবে ভর্তির প্রয়োজনীয় অর্থ মাহাবুর রহমানের মায়ের হাতে তুলে দেন।
এ সময় উপজেলা উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জহর লাল সাহা, সাবুল হোসেন, পৌর যুবলীগের সদস্য সাজু আহমেদ, রিয়াদ মাহমুদ চৌধুরী, জামিল হোসেন প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category