• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন

কুমারখালীতে বিপ্লবী বাঘা যতীনের ১০৭ তম মৃত্যুবার্ষিকী পালন

ইসমাইল হোসেন, কুষ্টিয়া: / ৯৯ Time View
Update : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

কুষ্টিয়ার কুমারখালীতে স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী বীর বাঘাযতীনের ১০৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির আয়োজনে ও কয়া বাঘাযতীন থিয়েটারের সহযোগিতায় আজ শনিবার সকালে কয়া মহাবিদ্যালয়ে এই নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে কয়া মহাবিদ্যালয় সংলগ্ন বাঘা যতীনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কুমারখালী উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ টি এম আবুল মনসুর মজনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। বিশেষ অতিথি ছিলেন মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী দক্ষিণ এশীয় গণসম্মেলন সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ।

এছাড়া একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সভাপতি, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, সাধারন সম্পাদক কাজী মুকুল, কুমারখালী পৌর মেয়র শামসুজ্জামান অরুণ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ ১০ সেপ্টেম্বর বাঘা যতীনের ১০৭ তম মৃত্যুবার্ষিকী। ১৯১৫ সালের এই দিনে অকুতোভয় এ মহান বিপ্রদীপ মৃত্যু বরণ করেন। কুষ্টিয়া কুমারখালীর কয়া গ্রামে জন্ম নিয়ে তিনি কাঁপিয়ে দিয়েছিলেন ব্রিটিশ শাসনের ভিত। ভারতবর্ষকে পরাধীনতার শেকল ভেঙে মুক্ত করার জন্য মাত্র চার কিশোর-যোদ্ধাকে নিয়ে সাড়ে চার হাজার ব্রিটিশ সৈন্যের বিশাল বাহিনীর সঙ্গে যে মরণযুদ্ধ করেন, তা ছিল ভারতবর্ষে ব্রিটিশদের বিরুদ্ধে প্রথম সংঘবদ্ধ সম্মুখযুদ্ধ। এ যুদ্ধেই তিনি মৃত্যু বরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category