• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন

আসিফ ও ফরিদের ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে নিবে আইসিসি

বিবর্তন ডেস্ক / ১০৪ Time View
Update : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপে সব থেকে বেশি উত্তেজনা ছড়িয়েছে পাকিস্তান ও আফগানিস্তান ম্যাচ। সেই ম্যাচের সব আলো নাসিম শাহ কেড়ে নিলেও ম্যাচের একসময় পিচেই ঝগড়ায় লিপ্ত হন আসিফ আলি ও ফরিদ আহমেদ। যার জন্য আইসিসি তাদের দুজনকেই শাস্তি দিয়েছে। শাস্তি হিসেবে দুই ক্রিকেটারেরই ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে নেওয়া হবে এবং একই সঙ্গে দুজনের আচরণবিধিতে একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ করা হলো।

পাক অলরাউন্ডার আসিফ আলি ও আফগান পেসার ফরিদ আহমেদের বিরুদ্ধে আচরণবিধির ২.২.১২ ধারা ভাঙার অভিযোগ করা হয়েছিল। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের করা এ অভিযোগে দুই ক্রিকেটারই দোষ স্বীকার করে নেওয়ায় এ ব্যাপারে আর শুনানির প্রয়োজন পড়েনি।

সেদিন ১২ বলে পাকিস্তানের দরকার ২১ রান, হাতে তখন ৩ উইকেট। ব্যাটিংয়ে ছিলেন আসিফ আলি। এর মধ্যে আফগান পেসার ফরিদ আহমেদের করা ১৯তম ওভারের দ্বিতীয় বলে আউট হয়ে যান হারিস রউফ। আসিফ আলিই শেষ ভরসা। ওভারের চতুর্থ বলে বিশাল এক ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জয়ের আশাও দেখালেন এই হার্ডহিটার। কিন্তু পরের বলেই আউট হয়ে যান আসিফ। শর্ট ফাইন লেগে সহজ ক্যাচ নেন করিম জানাত।

আসিফ ভালো করেই জানতেন, তিনি আউট হলেও আর ভালো ব্যাটার নেই। তাই নিজের ওপরই হয়তো তার রাগ হচ্ছিল। ম্যাচের এমন উত্তেজনাকর মুহূর্তে আউট হয়ে মেজাজটা আর ধরে রাখতে পারলেন না আসিফ।

এমন মুহূর্তে উইকেট পেয়ে আসিফের সামনে এসে কিছু একটা বলে বসেন ফরিদ। আসিফ মেজাজ হারান, ব্যাট উঁচিয়ে আফগান পেসারকে মারতে যান। পরে আরেক আফগান ফিল্ডার এসে সরিয়ে নেন আসিফকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category