• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত

গাংনীতে ওসি এলএসডির অবহেলায় কয়েক কোটি টাকার সম্পদ অরক্ষিত

বিবর্তন প্রতিবেদক / ২০৭ Time View
Update : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
কোটি টাকার সম্পদ অরক্ষিত
গাংনীতে ওসি এলএসডির অবহেলায় কয়েক কোটি টাকার সম্পদ অরক্ষিত

ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদাসীনতা

মেহেরপুরের গাংনী খাদ্য গুদামের বাস্তব চিত্র জানেনা ঊর্ধ্বতন কর্মকর্তারা। কর্মস্থলে থাকেন না খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি এলএসডি) হাসান সাববীর। তিনি প্রতিদিনই চলে যান গ্রামের বাড়িতে। এসআই পদ শূণ্য তাই দারোয়ানের ভরসায় কোটি কোটি টাকার সম্পদ। তবে কর্মকর্তারা জানে তিনি স্টেশনেই থাকেন, যা বাস্তবতায় ভিন্ন।

সারাদেশের মতই মেহেরপুরের তিন উপজেলার তিনটি গুদামে পর্যাপ্ত পরিমানে ধান, চাল মজুদ রয়েছে। এসকল খাদ্য গুদামের মালামাল রক্ষায় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের জন্য গুদামের সীমানার মধ্যেই আবাসিক ব্যবস্থা আছে। ইতোপূর্বেও কর্মকর্তারা স্টেশনেই অবস্থান করতো।

বর্তমান ওসি এলএসডি হাসান সাববীর যোগদানের প্রায় দেড় বছর হতে চলেছে। কিন্তু মাসে দুই বা তিন দিনের বেশি কর্মস্থলে থাকেন না। ধান, চাল ক্রয় অথবা চাল বিতরণকালেও রাতে গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুরে চলে যান।

পূর্বের অফিসের সময় সূচিতে দেরি করে আসলেও বিকাল ৫ টার আগেই কর্মস্থল ত্যাগ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার ক্ষেত্রে সরকারী বিধি বিধানে কর্মস্থলেই অবস্থান করার বাধ্যবাধকতা থাকলেও তা মানছেন না তিনি।

মঙ্গলবার দুপুর তিনটায় সরেজমিনে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তার অফিস কক্ষ তালাবদ্ধ দেখা যায়। এসময় অফিসের এক কর্মচারী জানান, স্যার আজ আসেননি। স্যার গতকাল এসেছিলেন বিকেলে প্রাগপুরের বাড়ি থেকে আজ কুষ্টিয়াতে গেছেন।

এ বিষয়ে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি এলএসডি) হাসান সাববীর বলেন, আমার অনেক কাজ করতে হয়। আমার এখানে এসআই নেই তাই সব কাজ এবং আমাকে একাই করতে হয়। তবে অফিসের পর তিনি কর্মস্থল কিভাবে ত্যাগ করেন তার কোন জবাব মেলেনি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: মনোয়ার হোসেন জনান, আমিতো জানি তিনি খাদ্য গুদামেই থাকেন। জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো: মনিরুজ্জামান জানান, ওসি এলএসডি হাসান সাববীরতো গাংনী খাদ্য গুদামেই থাকেন। আচ্ছা আমি বিষয়টি দেখবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category