• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

ম্যানইউতে ১০ কোটি ডলারে ব্রাজিলিয়ান তরুণ অ্যান্তোনি

বিবর্তন ডেস্ক / ১২৫ Time View
Update : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

অবশেষে আয়াক্স ব্রাজিলিয়ান রাইট উইঙ্গার অ্যান্তোনিকে বিক্রি করতে রাজি হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড এবং আয়াক্স চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে। এখন শুধু অ্যান্তোনির মেডিকেল সম্পন্ন করে চুক্তিতে সই করার অপেক্ষা।
আয়াক্সের ২২ বছর বয়সী এই বাঁ-পায়ের ফুটবলারকে কিনতে ম্যানচেস্টার ইউনাইটেডের খরচ হচ্ছে ১০০ মিলিয়ন ইউরো। এর মধ্যে ৯৫ মিলিয়ন ইউরো সরাসরি চুক্তির অংশ। বাকি পাঁচ মিলিয়ন ইউরো এড অন্স ও পারফরম্যান্স বোনাস। পাঁচ বছরের চুক্তিতে সই করছেন তিনি।
অ্যান্তোনিকে দিয়ে চলতি মৌসুমে চার চুক্তি সম্পন্ন করছেন এরিক টেন হ্যাগ। দলবদলের দরজা বন্ধ হওয়ার ঠিক আগ মুহূর্তে চুক্তি সম্পন্ন হলেও ব্রাজিলিয়ান তরুণ ছিলেন ম্যানইউ কোচের প্রথম পছন্দ।

নানান কারণেই সাবেক আয়াক্স কোচ টেন হ্যাগ শিষ্য অ্যান্তোনিকে পছন্দ করেন। তার হাই-প্রেসিং ফুটবল, ম্যাচ ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য, গতি-ড্রিবলিং মিলিয়ে তাকে ম্যানইউ-এর আদর্শ সাইনিং মনে করা হচ্ছে। গত মৌসুমে মাত্র ৮ গোল করেছেন ও চার গোলে সহায়তা দিলেও কোচ মনে করেন, দ্রুতই সেরা ছন্দে ফিরবেন তিনি।
১০০ মিলিয়নের তকমা পিঠে সেঁটে যাওয়ায় অ্যান্তোনির এখন নিজেকে প্রমাণের চাপ নিয়ে খেলতে হবে। তিনি ক্লাবটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দামী ফুটবলার।  সর্বোচ্চ দামী পগবা নিজেকে প্রমাণ করতে পারেননি। দামের দিক থেকে অ্যান্তোনিও পরে থাকা হ্যারি মাগুইরে ব্যর্থ। এখন অ্যান্তোনি কী করতে পারেন সেটাই দেখার পালা।
সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, রেড ডেভিলসরা আজই মেডিকেল সম্পন্ন করে তার সঙ্গে চুক্তির ঘোষণা দেবে। আগামী ৪ সেপ্টেম্বর আর্সেনালের বিপক্ষে বিগ ম্যাচে অভিষেকও হয়ে যেতে পারে তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category