• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ অপরাহ্ন

ছাত্রলীগকে কলঙ্কিত করা হচ্ছে গ্রুপিংয়ের রাজনীতি করে: জয়

বিবর্তন ডেস্ক / ১১৪ Time View
Update : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২

বিভিন্ন সময়ে ছাত্রলীগকে কলঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে গ্রুপিংয়ের রাজনীতি করে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের গ্রুপিং না করে ঐক্যবদ্ধ ও সংগঠিত থাকার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২৬ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জয় বলেন, ‘গ্রুপিংয়ের রাজনীতি করে ছাত্রলীগকে কলঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে। আপনারা যারা ছাত্রলীগের নেতাকর্মী আছেন, তারা অনেক কষ্ট করে রাজনীতি করেন। আপনারা যদি ঐক্যবদ্ধ থাকেন, সুসংগঠিত থাকেন— তবে আমার মনে হয় বাংলাদেশ ছাত্রলীগ আরও শক্তিশালী হবে।

জয় বলেন, ‘আমরা বঙ্গবন্ধুকে হারানোর মধ্যদিয়ে আত্মসম্মানকে হারিয়েছি। ৭১ সালে যে গৌরব অর্জন করেছি— বঙ্গবন্ধুকে হারানোর মধ্য দিয়ে তা হারিয়েছি। জাতির জনককে আমরা রক্ষা করতে পারিনি, এ ব্যর্থতা আজীবন বয়ে বেড়াতে হবে। এখনো তার হত্যাকারী ও ইন্ধনদাতাদের বিচার করতে পারিনি, এটাও ব্যর্থতা। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো বেঁচে আছেন। আমরা তার হাতকে শক্তিশালী করতে এগিয়ে যাব। এজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু দেশে ফেরার মাত্র তিন বছরের মাথায় তাকে হত্যা করা হয়েছে। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও সেই ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা তার হাতকে শক্তিশালী রাখব। আমরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে ঐক্যবদ্ধ থাকব।’

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category