• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

কনিয়াতে ব্রোঞ্জ জিতল বাংলাদেশের মেয়েরা

বিবর্তন ডেস্ক / ১৩১ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

কোয়ার্টারেই থেমে যেতে হলো। সেমি-ফাইনালে আর যাওয়া হলো না। তবে দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়রা লড়াইটা করেছেন দারুণ। সেই লড়াইয়ে এই ত্রয়ী ব্রোঞ্জ পদক এনে দিয়েছেন বাংলাদেশকে।

বুধবার তুরস্কের কনিয়াতে  রিকার্ভ মেয়েদের এককের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে উজবেকিস্তানকে ৬-২ সেট পয়েন্টে হারায় বাংলাদেশ। তাতে ইসলামিক সলিডারিটি গেমসের এবারের আসরে পদকের স্বাদও পেল দল।

শুরুর দুই সেট ৫২-৪৮, ৫২-৫১ পয়েন্টে জিতে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। তৃতীয় সেটে ৫৩-৪৫ পয়েন্টের জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় উজবেকিস্তান। কিন্তু চতুর্থ সেটে জমজমাট লড়াইয়ের পর দিয়া-নাসরিন-বিউটিকে নিয়ে গড়া বাংলাদেশ দল জিতে যায় ৪৭-৪৬ ব্যবধানে।

নকআউট পর্বের প্রথম ধাপে বাই পেয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠা বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে মালয়েশিয়াকে উড়িয়ে দেয় দিনের শুরুতে। কিন্তু ফাইনালে ওঠার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করে ইন্দোনেশিয়ার কাছে ৫-৪ ব্যবধানে হেরে যায় মেয়েরা।

রিকার্ভ পুরুষ দলগত বিভাগেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। সৌদি আরবকে ৬-০ সেট পয়েন্টে (৫৪-৫০, ৫৩-৫০, ৫৬-৫১) উড়িয়ে দিয়েছে রোমান সানা-মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল-সাগর ইসলামকে নিয়ে গড়া দল।

এই ইভেন্টে ইরানকে ৫-১ সেট পয়েন্টে উড়িয়ে দেওয়ার পর সেমি-ফাইনালে গিয়ে ছন্দ হারায় বাংলাদেশ। ৬-২ ব্যবধানে হেরে যান রোমান-রুবেলরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category