• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

কৃষক ভালো থাকলে দেশ ভালো থাকে-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিবর্তন প্রতিবেদক / ১৭৮ Time View
Update : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

কৃষক ভালো থাকলেই দেশ ভালো থাকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষক ভালো থাকে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে গাংনী উপজেলা কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলো বলেন।

গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তৃতায় তিনি বলেন, এদেশের বেশিরভাগ মানুষ কৃষির সাথে সরাসরি সম্পৃক্ত। কৃষি উৎপাদন আমাদের দেশের প্রাণশক্তি। এ কথা মাথায় রেখেই আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

আওয়ামী লীগ আমলে সার তেলের জন্য প্রাণ দিতে হয় না উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রতি বছর কৃষিতে ভর্তুকির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। সার, ডিজেল ও কৃষি যন্ত্রপাতি কৃষকের দৌড়গৌড়ায় পৌছে দিতে সরকারের বিরাট চেষ্টা রয়েছে। কৃষি ও কৃষকদের ভালো রাখতে যা যা করণীয় তাই করতে শেখ হাসিনার কড়া নির্দেশনা রয়েছে। সরকারি নানামুখী বাস্তব পদক্ষেপের ফলে আমাদের কৃষি এগিয়ে যাচ্ছে। অদূর ভর্বিষ্যতে আরও এগিয়ে যাবে। তাই যারা কৃষক লীগ করেন তারা কৃষি ও কৃষকদের জন্য আরও নিবেদিত প্রাণ হয়ে কাজ করবেন এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষক লীগের বিদায়ী সভাপতি মোশারফ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী,
প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মেহেরপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন।

সম্মেলন সম্পন্ন করতে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মাহবুবুল আলম শান্তি, বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম পানু, বেসরকারি সংস্থা বিষয়ক সম্পাদক মিরুল ইসলাম, কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফ হোসেন স্বপন কুটির শিল্প বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান, সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাদশা।
দ্বিতীয় পর্বে উপজেলা কৃষক লীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে আলোচনা করা হয়। এতে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন আতিয়ার রহমান। গত কমিটিতে তিনি সাধারণ সম্পাদক ছিলেন। অপরদিকে বিনা প্রতিদ্বন্দীতায় মশিউর রহমান পলাশ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সভাপতি পদে চার জন প্রার্থীতা ঘোষণা করেন। এরা হলেন- বিদায়ী সভাপতি মোশারফ হোসেন, উপজেলা কৃষক লীগের আগের কমিটির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, কৃষক লীগ নেতা জাহাঙ্গীর আলম ও রিয়াজ উদ্দীন। মোট ২৯১ জন কাউন্সিলর ছিলেন। বেশিরভাগ কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে সর্বোচ্চ ১৫৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন আতিয়ার রহমান। ভোট গণনা শেষে রাত এগারটার দিকে ফলাফল ঘোষণা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
গাংনী উপজেলা কৃষক লীগের কমিটিতে মোট সদস্য থাকবে ৭১ জন।

এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের নির্বাচন সম্পন্ন। ৭১ সদস্য বিশিষ্ট কমিটির বাকি সদস্য নির্বাচন করে দ্রুত পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতা ওয়াসিম সাজ্জাদ লিখন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category