• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:২০ অপরাহ্ন

কুষ্টিয়ায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন

ইসমাইল হোসেন, কুষ্টিয়া / ১৫৭ Time View
Update : বুধবার, ২৭ জুলাই, ২০২২

“বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই স্লোগানে বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) সকালে কুষ্টিয়া জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের আয়োজনে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা উদ্বোধন করেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

কুষ্টিয়া সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা, জি, এম, মোহাম্মদ কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক, ড.হায়াত মাহমুদ, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সদর উদ্দীন খান, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মোঃ আজগর আলী।

জি, এম, মোহাম্মদ কবির বক্তব্য বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের মানুষ। আমি এ দেশকে ভালবাসি। এছাড়াও আমরা এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি যিনি সব সময় জনকল্যাণের কাজ করে থাকেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্নকে বাস্তবায়িত করছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি সবার উদ্দেশ্যে বলেন, আপনারা বেশি বেশি করে বৃক্ষ রোপন করেন। তাহলে আমাদের দেশ বাঁচবে আমরা অক্সিজেন বেশি বেশি পাব। দেশে বৃষ্টিপাত বেশি হবে। আপনারা দেখছেন একটা দেশের বনভূমির পরিমাণ যদি কমে যায় তাহলে সেই রাষ্ট্রে বিভিন্ন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। তাই তিনি সবার উদ্দেশ্যে বলেন আপনারা বাড়িতে বেশি বেশি করে গাছ লাগান পরিবেশ বাঁচান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, ফরেস্টার তাপস কুমার সেনগুপ্ত , কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা বন কর্মকর্তা আবু বকর সিদ্দিক, কুষ্টিয়া সামাজিক বন বিভাগের উচ্চমান সহকারী মোঃ আবেদ আলীসহ বিভিন্ন উপজেলার কর্মকর্তা কর্মচারীবৃন্দসহ স্কুলের ছাত্র-ছাত্রী এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

উক্ত বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলাটির সার্বিক সহযোগিতায় ছিলেন, কুষ্টিয়া জগতি বনবিভাগ রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category