• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত

মেহেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

বিবর্তন প্রতিবেদক / ১৬১ Time View
Update : রবিবার, ২৪ জুলাই, ২০২২

‘‘নিরাপদ মাছে ভরবো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মেহেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২।
উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, পোনা মাছ অবমুক্তকরণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
আজ রবিবার বেলা ১২ টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে এ আলোচনা সভা,পুরস্কার বিতরণী ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর উদ্বোধন করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান।
মৎস্য সম্পর্কিত জেলা কমিটির প্রতিনিধি ইকবাল হোসেন বুলবুল, বিশিষ্ট মৎস্য চাষী শ্রী ক্ষুদিরাম হালদার ও মজিরুল ইসলাম।
এছাড়াও এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুদা, সহকারী মৎস্য কর্মকর্তা জাকির হোসেন, জেলা মৎস্য খামার ব্যবস্থাপক ইকবাল হোসেন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ বিভিন্ন মৎস্য চাষী ও খামারিরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার পরে পুরস্কার বিতরণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজ ভিত্তিক মাছ চাষে বিশেষ অবদান রাখায় মোঃ শরিফুল ইসলাম, পাঙ্গাস মাছ চাষে বিশেষ অবদান রাখায় মোঃ মজিরুল ইসলাম, কার্প জাতীয় মাছের মিশ্র চাষে বিশেষ অবদান রাখায় মোঃ রফিকুল ইসলাম ও মোঃ কামাল হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০ টায় মেহেরপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। জেলা প্রশাসনের কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন বাদ্যের তালে তালে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে র‌্যালিটি শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category