• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

গাংনীতে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

বিবর্তন প্রতিবেদক:
Update : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
গাংনীতে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি
গাংনীতে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

মেহেরপুরের গাংনীর রামনগর বাজারের পাশ থেকে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। বুধবার (১২ জুন) দিবাগত রাতের যে কোন সময় চোরেরা এ ট্রান্সফরমারগুলো চুরি করে নিয়ে যায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট গ্রাহকগণ পল্লী বিদ্যুত অফিসকে অবহিত করেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা হিসেবে গাংনী থানায় একটি জিডি করা হচ্ছে বলে জানান পল্লী বিদ্যুত কর্তৃপক্ষ।

কৃষক নান্নু জানান, তিনি দুই বছর যাবত বৈদ্যুতিক সংযোগ নিয়ে প্রায় ৪০ বিঘা জমিতে সেচ দেন। প্রতিদিনের ন্যায় গভীর রাতে জমিতে সেচ দিয়ে যান তিনি। এসময় বিদ্যুত সংযোগ না পেয়ে খুঁটির কাছে গিয়ে ট্রান্সফরমার চুরির ঘটনা জানতে পারেন। সাথে সাথেই তিনি পল্লী বিদ্যুত অফিসকে জানান।

এদিকে স্থানীয় ইটভাটা মালিক শহিদুল ইসলাম ভোরে কৃষক নান্নুর ট্রান্সফরমার চুরির ঘটনা জানতে পারেন। পরে তিনি তার ইটভাটায় গিয়ে দেখতে পান ভাটায় ব্যবহৃত তিনটি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। ভাটার অদূরে শুন্য ড্রাম রেখে গেছে চোরেরা। তিনিও বিষয়টি পল্লী বিদ্যুত অফিসকে জানান।

সংশ্লিষ্ট গ্রাহক ও স্থানীয় লোকজন পল্লী বিদ্যুতে কর্মরত লোকজনকে দায়ি করে জানান, সাধারণ কোন মানুষ জিবন বাজি রেখে ট্রান্সফরমার চুরি করতে পারে না। পল্লী বিদ্যুতে কর্মরত লোকজনের সহায়তায় এ চুরির ঘটনা ঘটতে পারে।

মেহেরপুর পল্লী বিদ্যুত সমিতির বামন্দী শাখার এজিএম হানিফ রেজা জানান, ট্রান্সফরমার চুরির ঘটনা জানতে পেরে ভোরে লোক পাঠানো হয়েছিল। চোরেরা ট্রান্সফরমারের ভিতরে থাকা তেল ও কয়েল বের করে শুন্য ড্রাম ফেলে রেখে গেছে। সংশ্লিষ্ট গ্রাহকদের সাথে আলাপ করে গাংনী থানায় একটি জিডি করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। পল্লী বিদ্যুতে কর্মরত লোকজন চুরির কাজে জড়িত এমন অভিযোগ অস্বীকার করে এই কর্মকর্তা জানান, এক শ্রেণির লোকজন বিভ্রান্তি ছড়াচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category